28 August 2022

ভাগ্য খুলতে যাচ্ছে গুচ্ছে ওএমআর বাতিল হওয়াদের


গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ওএমআর বাতিল হওয়া শিক্ষার্থীদের আবেদনের সুযোগ দিতে যাচ্ছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। শিগগিরই বৈঠক করে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গুচ্ছের বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের ভর্তি পরীক্ষায় দেড় হাজারের বেশি ভর্তিচ্ছুর ওএমআর বাতিল হয়েছে। এদের মধ্যে যাদের ওএমআর বৃত্ত ভরাট সংক্রান্ত কিংবা রোল পূরণ সংক্রান্ত কারণে বাতিল হয়েছে তাদেরগুলো পুনর্বিবেচনা করা হবে। তবে কোন ধরনের ভুল পুনর্বিবেচনা করা হবে সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

ওই সূত্র আরও জানায়, ফল পুনর্মূল্যায়নের মতো ওএমআর বাতিল হওয়াদের আবেদন করতে হবে। এই আবেদনের কোনো ফি থাকবে কিনা সেটি নির্ধারিত হয়নি। আবেদনের পর ভর্তিচ্ছুদের ওএমআর হাতে হাতে দেখা হবে। যে ওএমআরগুলোতে ত্রুটির পরিমাণ কম সেগুলো পুনর্বিবেচনা করে ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছভুক্ত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাম প্রকাশ না করার শর্তে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যেহেতু ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। তাই ছোট ভুলের কারণে কোনো শিক্ষার্থীর স্বপ্ন যেন ভেস্তে না যায় সেজন্য আমরা ওএমআরগুলো আবার দেখবো। যাদেরগুলো মনে হবে ঠিক করা সম্ভব, তাদেরগুলো আমরা ঠিক করে দেব।

তিনি আরও বলেন, সবগুলো ওএমআর ঠিক করে দেওয়া সম্ভব হবে না। তবে যেগুলো দেওয়ার মতো সেগুলো আমরা অবশ্যই ঠিক করে দেব। শিগগিরই আমাদের একটি সভা হবে। সেই সভায় এ বিষতে বিস্তারিত আলোচনা হবে। এরপর বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়ে দেওয়া হবে।


শেয়ার করুন