29 October 2021

ঝিনাইদহের কালীগঞ্জে কোভিড-১৯ টিকাদান কর্মসূচির সহযোগিতায় রেড ক্রিসেন্ট এর সেচ্ছাসেবক গণ

 জাবের হাসান, কালিগঞ্জ উপজেলা প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে প্রদত্ত কোভিড-১৯ টিকার ২য় ডোজ প্রদান কর্মসূচি তে সেচ্ছাসেবক হিসেবে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কালিগঞ্জ উপজেলা শাখার সেচ্ছাসেবক গণ।

টিকাদান কর্মসূচিতে কালিগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন সহ পৌরসভার ৯ টি ওয়ার্ড এ মোট ২০ টি কেন্দ্রে মোট ৪০ জন সেচ্ছাসেবক কাজ করেছে।

উক্ত কর্মসূচিতে যারা ২৮ সেপ্টেম্বর প্রথম ডোজ গ্রহণ করেছিল তাদেরকে দ্বিতীয় ডোজ প্রদান করা হয় । মোট ১৬০০০ জনকে দ্বিতীয় ডোজের টিকা প্রদান করা হয়।

টিকাদান কর্মসূচিতে বক্তারা বলেন, এই টিকা “সম্পূর্ণ নিরাপদ”। “ভ্যাকসিন নিয়ে কোন সমালোচনা চাই না। বাংলাদেশ সরকার মানুষের জীবন রক্ষার্থে ভ্যাকসিন দিচ্ছে।

এই কর্মসূচি তে সেচ্ছাসেবক দের সার্বিক পরিচালনা ও দেখভালের দায়িত্বে ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কালিগঞ্জ উপজেলা শাখার দলনেতা মোস্তফা ইবনে মাসুদ এবং উপ দলনেতা ফয়জুল ওয়ারা প্রত্যয়। তারা উপজেলার প্রত্যেক টি টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।

এছাড়া বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কালিগঞ্জ উপজেলা শাখার সেচ্ছাসেবকেরা নিয়মিত কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সকাল ৯ টা হতে দুপুর ১ টা পর্যন্ত কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে সেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন।



শেয়ার করুন