19 November 2022

বিধবা ঝালমুড়ি বিক্রেতার পাশে ১ টাকায় জীবন

সমাজ ভাবুক গুটিকয়েক শিক্ষার্থীর ব্যতিক্রমী চিন্তার ফসল হিসাবে বিভিন্ন মানবিক কার্যক্রমের মধ্য দিয়েই ২০১৯ সালে স্বেচ্ছাসেবী সংগঠন ১ টাকায় জীবন ফাউন্ডেশন যাত্রা শুরু করে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ভয়াল থাবায় যখন জনজীবন বিপর্যস্ত তখন মানুষের পাশে দাঁড়িয়ে সাড়া ফেলেছিল ব্যতিক্রমী এই সংগঠনটি।

এবার দারিদ্র্য বিমোচন প্রকল্পের আওতায় একজন হতদরিদ্র বিধবা ঝালমুড়ি বিক্রেতার পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। চাহিদা অনুযায়ী বিধবা মহিলাকে ব্যবসা সম্প্রসারণে প্রয়োজনীয় উপকরণ প্রদান করে সহযোগিতা করেছে ১ টাকায় জীবনের স্বেচ্ছাসেবকরা। এ ব্যাপারে জানতে চাওয়া হলে সংগঠনের সভাপতি মোস্তফা ইবনে মাসুদ বার্তা প্রতিদিনকে জানান প্রতিষ্ঠা লগ্ন থেকেই ১ টাকায় জীবন মানুষের জন্য কাজ করে আসছে। ইতোমধ্যে শিক্ষা, চিকিৎসা, দারিদ্র্য বিমোচন, শিশু অধিকারের মতো বিষয় নিয়ে ব্যতিক্রমধর্মী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে মানুষের পাশে দাঁড়াচ্ছে ১ টাকায় জীবন ফাউন্ডেশন। সমাজের দানশীল মানুষদের সহযোগিতা পেলে সমাজ বদলে দেয়ার এই উদ্যোগ অনেকটায় আলোর মুখ দেখবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা শেখ আসরারুল হক অরাভ, সভাপতি মোস্তফা ইবনে মাসুদ, সাধারণ সম্পাদক সায়েম আল রাতুল, সাংগঠনিক সম্পাদক আজমাইন ফায়েক, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, উপ অর্থ বিষয়ক সম্পাদক ফাহমিদ সিদ্দিক অরণ্য প্রমুখ

যুক্ত হোনঃ https://cutt.ly/1takayjibon


শেয়ার করুন